রংপুর সিটিতে কর আদায়ের লক্ষ্যমাত্রা ৮৩১ কোটি টাকা  

 

চলতি অর্থ-বছরে রংপুর সিটি করপোরেশনে (রসিক) ৮৩১ কোটি টাকা কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

বৃহস্পতিবার সকালে জেলা পরিষদ কমিউনিটি মিলনায়তনে রংপুর কর অঞ্চল আয়োজিত সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

জনগণ কর না দিলে, উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে মেয়র বলেন, গত বছর ৭’শ ৫১ কোটি টাকা লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল। আদায় হয়েছিলো ৬’শ ৩০ কোটি টাকা। এবার লক্ষ্যমাত্রা বাড়ানো হয়েছে। আমরা চাই সবাই সামর্থ্য ও সাধ্যমত কর প্রদান করুন।

তিনি বলেন, আপনার আমার দেওয়া করের টাকাতেই উন্নয়ন হয়। সরকারের রাজস্ব খাত যত সমৃদ্ধ হবে, উন্নয়ন ততই ছড়িয়ে পড়বে।

জানা গেছে, রংপুর কর অঞ্চল আয়োজিত সাত দিনের এই আয়কর মেলায় ১৫টি বুথের মাধ্যমে রিটার্ন দাখিল ও আয়কর প্রদানের ব্যবস্থা করা হয়েছে। গাইবান্ধা জেলা ব্যতিত রংপুর বিভাগের প্রতিটি জেলা শহরে এবং ৫টি উপজেলায় উৎসবমুখর পরিবেশে মেলার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে রংপুর কর অঞ্চল কমিশনার মো. আব্দুল লতিফের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (আন্তর্জাতিক কর) মিজ্ আরিফা শাহানা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরাফাত রহমান, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সহ-সভাপতি মঞ্জুর আহমেদ আজাদ, উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আনোয়ারা ফেরদৌসি পলি, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি রেজাউল করিম মিলন, ট্যাকসেস বার এসোসিয়েশন রংপুর সভাপতি মাসুম খান প্রমুখ।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ